ঢাকা, রবিবার, ৫ মে, ২০২৪

পাকিস্তানের বিপক্ষে ভারত বিপক্ষে একাদশ ফাঁস করল!

ভারত-পাকিস্তান ম্যাচের আগে অভিনব উপায়ে নিজেদের একাদশটা জানিয়ে দিল বিসিসিআই। টুইটার হ্যান্ডেল থেকে নিজেদের অনুশীলনের ছবি প্রকাশ করেছে তারা। তবে, সেখানে দেয়া হয়েছে মাত্র ১১ জন ক্রিকেটারের ছবি। এরপর থেকে গুঞ্জন শুরু হয়েছে, এরাই হয়তো হচ্ছেন পাকিস্তান বধে রোহিত শর্মার স্বপ্নসারথি।


ম্যাচের আগে একাদশ ঘোষণা করে দেয়া এখন ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার জন্য নিত্যনৈমিত্তিক বিষয়। সেনা কান্ট্রিগুলোতে খেলতে যাওয়া প্রতিপক্ষরাও অনেকে মেনে আসছেন এ প্রথা। বিশেষ করে টেস্টেই এ চলটা শুরু হয়েছে ভালোভাবে।


তবে এবার টি-টোয়েন্টিতে সে ধারা চালু করল ভারত। আনুষ্ঠানিকভাবে না হলেও অভিনব এক উপায়ে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে এশিয়া কাপের ম্যাচের দুদিন আগে জানান দিল নিজেদের একাদশের। শুক্রবার অনুশীলনের পর টুইটার হ্যান্ডেলে নিজেদের ছবি প্রকাশ করে বিসিসিআই। কিন্তু মজার ব্যাপার হচ্ছে, সেখানে মাত্র ১১ জন ক্রিকেটারের ছবি ব্যবহার করেছে তারা। এরপর থেকেই শুরু হয়ে যায় গুঞ্জন: তবে কি এরাই সে ম্যাচের সেনানী।


ছবির ক্রম দেখলেও বিষয়টা পরিষ্কার হয়ে যাবে অনেকটা। প্রথম ছবিতে দেখা যাচ্ছে দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুলকে। দ্বিতীয় ছবিটা ওয়ান ডাউনে নামা কিং কোহলির। যতই ফর্ম নিয়ে টানাপোড়েন থাকুক না কেন, তিন নম্বরে তার জায়গাটা যে পাকা লক্ষণের দলে। পরের ছবিটা সূর্যকুমারের। আর পাঁচ নম্বরে হার্দিক পাণ্ডিয়া এবং ছয়ে আছে রিশাভ পন্তের ছবি।


তবে, ছয় নম্বর ছবিটা আলোচনার খোরাক দিচ্ছে গণমাধ্যমকে। সেটা দিনেশ কার্তিকের। অনেকেই ভেবেছিলেন পন্তের সঙ্গে ডিকে-কে একাদশে রাখবে না টিম ম্যানেজমেন্ট, সে ক্ষেত্রে অপশন হতে পারেন রবীন্দ্র জাদেজা। কিন্তু এখানে সে রকম কিছু হচ্ছে না। পরের জায়গাগুলো বোলারদের। তিন পেসারের নেতৃত্ব থাকবে ভুবনেশ্বরের হাতে। স্পিন কোটায় থাকবেন চাহাল। আর বাকি দুই পেসার আভেস খান ও আর্শদ্বীপ সিং।


এদিকে ভারতের একাদশ ঠিক হয়ে গেলেও এখনো নিজেদের সেরা ১১ খুঁজে পায়নি পাকিস্তান। একের পর এক ইনজুরিতে কিছুটা ব্যাকফুটে বাবর আজমের দল।

ads

Our Facebook Page